সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
চড়ুই পাখি শিকার ও হত্যা, ২ জনের কারাদণ্ড

চড়ুই পাখি শিকার ও হত্যা, ২ জনের কারাদণ্ড

স্বদেশ ডেস্ক:

রাজশাহীর চারঘাট উপজেলায় ৬০০ চড়ুই পাখি শিকার ও হত্যার দায়ের দুই শিকারীর এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার সকালে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহরাব হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই দণ্ডাদেশ দেন।

এর আগে পাখি শিকারের অভিযোগে দুই পাখি শিকারিকে গ্রেপ্তার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের এক বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান। দণ্ডপ্রাপ্তরা হলেন নাটোর জেলার নলডাঙ্গা উপজেলার মদনহাট গামের আবু বকর সিদ্দিক (৫৫) ও ফিরোজ হোসেন (৩২)।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন জানান, গোপন তথ্যের ভিত্তিতে চারঘাট থানা পুলিশের একটি দল আজ সকাল ৬টার দিকে কাঁকড়ামারী পাতির বিল এলাকায় অভিযান চালায়। এ সময় সেখানে শিকার করা ৬০০ মৃত চড়ুই পাখি পাওয়া যায়। পাখি শিকারের দায়ে পুলিশ সেখান থেকে দুজনকে গ্রেপ্তার করে। পাখি শিকারিরা স্বীকার করেন, তারা পাখি জাল দিয়ে ধরে জবাই করে রেখেছিলেন। পরে সেগুলো বিভিন্ন হোটেলে গিয়ে বিক্রি করতেন।

ইউএনও আরও বলেন, গ্রেপ্তারদের বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২ এর ২৬ ধারা অনুযায়ী এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সেইসঙ্গে তাদের এক হাজার টাকা করে জরিমানা করা হয়। শিকারিদের পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর পাখিগুলো স্থানীয় চাঁদপুর কাঁকড়ামারী এতিমখানায় দিয়ে দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877